পুরুষইন্দ্রিয় শক্ত বা দৃঢ়তা বৃদ্ধির উপায়

অনেক পুরুষই আছেন যারা বদ অভ্যাসের কারণে, মইথুন বা গমনে যৌবন শক্তি নষ্ট করেছেন। বিবাহের পর সঙ্গিনীকে আনন্দ দিতে পারছেন না। মূলত তারাই এইরকম সমস্যায় বেশি ভুগে থাকে। এইরকম সমস্যাগুলো ধীরে ধীরে হয়ে থাকে বিধায় বুঝতে পারি না। বিশেষ করে যখন মানুষ আনন্দে থাকে এবং আনন্দের বিপরীতে যে ক্ষতিটুকু হয়, মানুষ তখনই সেই ক্ষতিটুকু টের পায় যখন অনেক দেরি হয়ে যায়। এই সমস্যাটিও সেই রকম। যদি কোন পুরুষ অল্পতেই নিস্তেজ হয়ে পড়ে বা ঐ অঙ্গটি চেষ্টার পরও নরম থাকে। বিশেষ করে শক্ত হতে চায় না। তাদের জন্যই এই প্রবন্ধটি। মনে বিশ্বাস রাখুন। স্রষ্টার প্রকৃতির দানে অবশ্যই আপনি এই প্রবন্ধ থেকে উপকৃত হবেন। নিম্নে কয়েকটি উপায় উল্লেখ্য করা হলো। 

পুরুষেন্দ্রিয়ের দৃঢ়তা বৃদ্ধি


প্রথম পদ্ধতি—মহিষের ঘৃতে কর্পূর মিশিয়ে, (মহিষের ঘিয়ের পরিবর্তে মাখন ব্যবহার করা যায়) পুরুষেন্দ্রিয়ে মালিশ করলে ইন্দ্রিয় দৃঢ় হয় ।

দ্বিতীয় পদ্ধতি—টঙ্গন, আকরকরা, নাগরবেল, কস্তুরী, খট্টাসী চূর্ণ করে তিল তেলের সঙ্গে পাক করবে। এই তেল মালিশের পক্ষে শ্রেষ্ঠ বলা চলে। এতে হৃদয়ের দুর্বলতাও দূর হয়। তবে এই প্রয়োগের মধ্যে কিছু অপূর্ণতা আছে বলে মনে হয়, সেজন্য কোনও বিশিষ্ট আয়ুর্বেদ ঔষধালয় থেকে শ্রীগোপাল তেল কিনে এনে ইন্দ্রিয়ে মালিশ করলে পুরুষেন্দ্রিয়ের শিথিলতা নিশ্চিতভাবে দূর হয়।

তৃতীয় পদ্ধতি—আকরকরা, অশ্বগন্ধা, ভেলা, টঙ্গন ও তজ, সমভাগে নিয়ে পেষণ করে, ইন্দ্রিয়ের অগ্রভাগ বাদ দিয়ে ইন্দ্রিয়ে প্রলেপ দিলে এবং তার ওপর পান দিয়ে বেঁধে ল্যাঙ্গোট পরুন। এর দ্বারা ইন্দ্রিয় দৃঢ় এবং মোটা হয়।

চতুর্থ পদ্ধতি— মুরগীর ডিম—১, সিকি চা চামচ কেশর, এক সঙ্গে গুলে শিশিতে রাখবে, অগ্রভাগ বাদ দিয়ে একে ইন্দ্রিয়ে লেপন করলে এবং পান দিয়ে বেঁধে রাখলে, স্বল্পদিনেই ইন্দ্রিয় দৃঢ় ও মোটা হয়।

Previous Next
No Comments
Add Comment
comment url