কোন রাশির নারীরা রাজনীতিতে কেমন পারদর্শী হয়ে থাকে

জাতীয় রাজনীতি হোক বা ঘরোয়া রাজনীতি, প্রতিটি নীতিতেই নারীদের প্রত্যক্ষ বা পরোক্ষ অবদান রয়েছে। কিন্তু প্রতিটি পুরুষের সাফল্যের পিছনে থাকে একজন নারীর বিশেষ প্রভাব। বুদ্ধিমত্তা, পরিশ্রম, নীতি-নৈতিকতা, কর্মদক্ষতা, বাগ্মীতা, নেতৃত্ব এবং ষষ্ঠ ইন্দ্রিয়ের কারণে নারীরা রাজনীতির শীর্ষে। ভারতীয় ও বাংলাদেশের রাজনীতি তার জীবন্ত সাক্ষী।

মেষ রাশি


যেহেতু মঙ্গল একটি শক্তিশালী ব্যক্তিত্ব, এই রাশির নারী সর্বদা নেতৃত্ব দেন। এই রাশির নারী একজন ভাল ব্যক্তি বা সদস্য এবং প্রশাসনিক ক্ষমতাবান হয়ে থাকেন, যে কারণে এই রাশির নারী সর্বদা বাড়ির ভিতরে বা বাইরে শীর্ষে থাকতে চান। আপনার চমৎকার প্রতিযোগিতা এবং দ্রুত সিদ্ধান্ত নেওয়ার দক্ষতা রয়েছে। মেষ রাশির মহিলাদেরও রাজনীতিতে উচ্চ স্তরের সাফল্য রয়েছে।

বৃষ রাশি


বৃষ রাশির মহিলারা যে কোনও পরিস্থিতি সামাল দিতে ভাল পারে। নির্দ্বিধায় অন্যদের থেকে পরামর্শ নেন এবং কাজগুলি দ্রুত সম্পন্ন করেন। আপনার দ্রুত সিদ্ধান্ত নেওয়ার দুর্দান্ত ক্ষমতা রয়েছে। অন্যের দোষ খুঁজতে আপনার কোনো আগ্রহ নেই এবং দেশে-বিদেশের রাজনীতিতে আপনার আগ্রহ কম।

মিথুন রাশি


আপনার তীক্ষ্ণ বুদ্ধির কারণে, এই রাশির নারী আপনার নির্দেশনা দিয়ে অন্যদের কাছে যা চান তা করাতে পারদর্শী। কাউকে সহজে বিশ্বাস করেন না এবং কারো অধীনে কাজ করা পছন্দ করেন না বরং আরও দক্ষ হয়ে এই রাশির নারী অন্যকে হারাতে পারেন। রাজনীতিবিদ হিসেবেও মিথুন নারী কিছুটা সফল।

কর্কট রাশি


কর্কট রাশির মহিলারা শান্ত হন, তারা সবার কথা শোনেন কিন্তু যা চান তাই করেন। সামান্য সুযোগ পেলেও এই রাশির নারী আপনার কঠোর পরিশ্রম এবং দক্ষতার শিখরে পৌঁছে যাবেন। আপনার কাজের প্রতি আপনার অনুরাগ রয়েছে এবং আপনার অধীনস্থদের সমস্ত প্রয়োজনের পূর্ণ যত্ন নেন এবং তাদের সাথে যোগাযোগ রাখেন। দেশে বা বিদেশে যেকোনো রাজনীতিতে আপনার পারফরম্যান্সের জন্য এই রাশির নারী বিশেষ স্বীকৃতি পেয়ে থাকেন।

সিংহ রাশি


সিংহ জাতের নেতৃত্বের ক্ষমতা রয়েছে যা তাদের ক্ষেত্রে বিশেষ। এই রাশির নারী নিজের জন্য চিন্তা করতে এবং নিজের সিদ্ধান্ত নিতে পছন্দ করেন। এই রাশির নারী কঠোর পরিশ্রম করতে ভালোবাসেন, এই রাশির নারী কাজের একটি লক্ষ্য/ফোকাস করেন এবং সবাইকে একত্রিত রাখেন। দেশে-বিদেশে রাজনীতিতে সফল হন। এই রাশির নারী অন্যদের দ্বারা কথাবলা পছন্দ নাও করতে পারেন, কিন্তু অন্য লোকেদের পরামর্শ শোনা আপনাকে আপনার সিদ্ধান্তের শক্তির মাধ্যমে আপনার নেতৃত্বের সম্ভাবনার শিখরে পৌঁছানোর অনুমতি দেয়। এটি তাদের আপনার শত্রুও করে তোলে।

কন্যা রাশি


কন্যা রাশির নারীরা অন্যের পরামর্শে কাজ করতে ভালোবাসেন। এই রাশির নারী নিজের সিদ্ধান্তের ব্যাপারে খুব একটা সিরিয়াস নন। এই রাশির নারী কাজে খুব ভালো কিন্তু তাদের সিদ্ধান্ত গ্রহণে সক্রিয় হতে পারে না। এবং এরা সন্দেহের চোখে দেখেন কারণ এই রাশির নারী অন্যের উপর নির্ভরশীল। রাজনীতিতে আগ্রহ বেশি, তবে সহযোগীর সমর্থনের কারণে এগিয়ে যাওয়া এবং শীর্ষে থাকা কঠিন। ফলে সে আর কর্তৃত্ব করতে পারে না। তাদের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা আছে, কিন্তু তারা সময়মতো সিদ্ধান্ত না নেওয়ায় অনেকটা সময় নষ্ট করে।

তুলা রাশি


তুলা রাশির নারীদের চিন্তা করার ক্ষমতা ভালো থাকে। কোন ব্যক্তিকে বিচার ও তাকে দিয়ে কাজ করার ক্ষমতা এদের আছে। এরা কাজ সম্পর্কে দ্রুত সিদ্ধান্ত নেয় এবং তার অধীনস্থদের দিয়ে নিজের কাজ করাতে পারদর্শী হয়। যখনই এরা রাজনীতিতে সুযোগ পেয়েছেন, এরা কখনও শীর্ষে পৌঁছানো হাতছাড়া করেননি।

বৃশ্চিক রাশি


বৃশ্চিক নারীরা কঠোর পরিশ্রম করেন। দক্ষতা, বুদ্ধিমত্তা এবং কঠোর পরিশ্রম দিয়ে একটি নতুন ব্যবসা শুরু করা এবং অগ্রসর হওয়া ভালো এদের জন্য। তবে এরা মূল সিদ্ধান্তটি নিতে কিছুটা সময় নেয়। যে কারণে রাজনীতিতে শীর্ষে পৌঁছানো কিছুটা কঠিন। তবে এরা স্থানীয় রাজনীতিতেও জড়িয়ে পড়েন।

ধনু রাশি


ধনু রাশির মহিলারা খুব দ্রুত সাড়া দেয়। এরা সরল হৃদয়ের এবং এই রাশির নারী সবার সাথে মিলেমিশে থাকেন। এদের কথা বলা এবং কাজ করার মধ্যে কোন পার্থক্য নেই। এদের ভাল সিদ্ধান্ত নেওয়ার দক্ষতা রয়েছে এবং এই রাশির নারী অন্যের সিদ্ধান্তগুলি আগে থেকেই জানতে চান। এই রাশির নারী রাজনীতিতে একজন ভাল সদস্য হতে পারেন। কিন্তু সমতা, মান, ঝামেলা এবং বৈষম্যের কারনে টিকে থাকা কঠিন।

মকর রাশি


মকর রাশির মহিলারা অত্যন্ত দক্ষ, কঠোর পরিশ্রমী এবং আত্মনির্ভরশীল। এদের চমৎকার সিদ্ধান্ত নেওয়ার দক্ষতা রয়েছে এবং এরা সুবিধার জন্য অন্যদের কাজ করাতে পারদর্শী এবং রাজনীতির নিয়ম অনুযায়ী নিজের কাজ করা হলে অন্যদের কীভাবে ছেড়ে দেওয়া যায় তাও এই রাশির নারী জানেন। সেই কারণেই মকর রাশির মহিলারা রাজনীতিতে দুর্দান্ত উচ্চতায় পৌঁছতে সক্ষম হন।

কুম্ভ রাশি


কুম্ভ রাশির মহিলারা সকলের সংগে সঙ্গ রাখতে ভালো পারে। এই রাশির নারী ঠিক জানেন কিভাবে অন্যকে দিয়ে কাজ সম্পন্ন করানো যায়। এরা রাজনীতিতে গভীরভাবে আগ্রহী এবং চিন্তার শক্তিতে এরা অনেক বড় কিছু করতে সক্ষম। কয়েকটা চান্স থাকা এবং মিষ্টি কথায় ও নরম শব্দে কাউকে নিজের সামনে রাখা একটা এদের গুণ।

মীন রাশি


মীনরা সিদ্ধান্ত নেওয়ার আগে সমর্থন খোঁজে এবং একবার নিজের শক্তি থাকলে এই রাশির নারী উন্নতি লাভ করেন। এই রাশির নারী একজন কার্যকর শাসক। তারা কাজের প্রতি অনুগত। ব্যক্তিগত উত্তর স্পট এবং রাজনৈতিক মর্যাদাপূর্ণ অবস্থান লাভ করেন। 

উপরের নিবন্ধে নিজের সম্পর্কে জানতে, আপনার লগ্ন অনুযায়ী রাশি পড়ুন। লগ্ন জানা না থাকলে চন্দ্র রাশি অনুসারে পড়ুন। আপনি যদি এটিও না জানেন তবে জন্ম তারিখ অনুসারে সূর্য রাশি জেনে নিবন্ধটি পড়ুন। লগ্ন যা জন্ম তারিখ, সময় এবং স্থানের উপর নির্ভর করে, আপনার জাতকে ১০০ শতাংশ চিহ্নিত করে, চাঁদের চিহ্ন শুধুমাত্র জন্ম তারিখের উপর নির্ভর করে ৫০ শতাংশ এবং সূর্যের চিহ্ন শুধুমাত্র মাসের উপর নির্ভর করে মাত্র ২৫ শতাংশ প্রতিনিধিত্ব করে।
Previous Next
No Comments
Add Comment
comment url