বাড়ি থেকে রোগ শোক দুর করনে সুখ-শান্তি প্রদায়ক যন্ত্র। বাড়ি বন্ধ করণ।

বিধি—অনেকে মনে করেন, এই বাড়িটায় আসার ফলে রােগ ব্যাধি ছাড়ছে না বাড়ির সকলে অশাস্তি ভােগ করছে, কোন না কোন বাধা-বিপত্তি এসে দেখা দিচ্ছে, এজন্য অনেকে বাড়ি ছেড়ে চলে যাবার চিন্তা করছেন।
সুখ শান্তি প্রদায়ক যন্ত্র। গণক্কার। 
যদি এই অবস্থা দেখা দেয়, তাহলে উপরােক্ত যন্ত্রটি যক্ষকর্দম বা অগুরু (আগর) অথবা কুমকুম দ্বারা গৃহের মধ্যে অথবা দরজার বাহিরে শুভ দিনে লিখতে হবে এবং সন্ধ্যার সময় ধূপ দিয়ে প্রার্থনা করবে যে,- “হে যন্ত্রাধিষ্ঠায়ক দেব সুখ-শান্তিং কুরু কুরু স্বাহা।” এইভাবে ২১ দিন পর্যন্ত করলে সুখ-শান্তি ফিরে আসে।
অগুরু বা আগর গাছ পরিচিতিঃ অগুরু গাছ:- এটিকে অনকে চন্দন বলে ভুল করি। অগুরু চন্দন নয়। এই গাছ জন্মায় শ্রীহট্ট ও অসম প্রদেশে। এটি সুগন্দযুক্ত কাঠ বিশেষ কিন্তু অগুরু বৃক্ষ চন্দন অপেক্ষা বেশি উঁচু হয়। বিভিন্ন অসুখে ব্যবহার- হিক্কারােগে, লবনমেহ রােগে, দাদ, কুষ্ঠ ও চর্মরােগ, কাশ রােগ, কোষ্ঠকাঠিন্ন, দাতের মাড়ি সবল করতে, মস্তিষ্ক, হৃতপিন্ড, যকৃৎ, পাকস্হলী, মূত্রনালী, জরায়ু, রতিশক্তি, ইত্যাদি সবল করতে ব্যবহৃত হয়। আমাদের এই দেশ প্রাকৃতিক সম্পদে পরিপূর্ন। সারা দেশেই ছরিয়ে আছে নানা ভেষজগুনে ভরা উদ্ভিদ। বহু প্রাচীনকাল থেকে ঐ সমস্ত ভেষজ উদ্ভিদ মানুষের। বিভিন্ন রােগ আরােগ্যের জন্যে ব্যবহৃত হয়ে আসছে। বিশ্বের বিভিন্ন দেশে আমাদের এই অমূল্য সম্পদ। বর্তমানে সমাদৃত হচ্ছে।

বিঃদ্রঃ কার্য্যের সকল দ্রব্যাদি পাবেন কবিরাজি দোকানে।
Previous Next
No Comments
Add Comment
comment url