জীবনে কখন কি বিপদ হবে জেনে রাখুন

জীবনে কখন কি বিপদ হতে পারে পরিস্থিতি দেখে জেনে রাখুন। 
বিপদের পূর্বাভাস

বিপদ কখনো বলে আসেনা। তবুও মাঝে মাঝে আমরা বিপদের কিছু ইঙ্গিত পেয়ে থাকি। যদি এই জিনিসগুলো ঘটে তাহলে বুঝবেন সামনে বিপদ অথবা বিপদের আশঙ্কা রয়েছে। আর ভবিষ্যতে যাতে আমরা বিপদ থেকে বাঁচতে পারি এবং নিজেকে সতর্ক রাখতে পারি তার জন্য জ্যোতিষ শাস্ত্রে কিছু দিক নির্দেশনা দেয়া রয়েছে। বর্তমানে যেমন স্যাটেলাইটের মাধ্যমে আবহাওয়াবিদেরা আগামী দিনের আবহাওয়ার পূর্বাভাস বলে দেয়। তেমনি জ্যোতিষশাস্ত্র বিদেরা তারা-নক্ষত্র, ঋতু, কাল পর্যালোচনা করে  আসন্ন বিপদ সম্পর্কে আমাদের ধারণা দিয়ে থাকেন। নিচে কয়েকটি বিপদের লক্ষণ নিয়ে আলোচনা করা হলো।

১। নিজের ছায়া দক্ষিণে পড়লে বিপদাশঙ্কা। স্বপ্নে পরী দর্শন, স্বপ্নে ঘরে বজ্রপাত দেখলে, উল্কাপাত দেখলে, মাছ বা কচ্ছপ আকাশ থেকে পড়তে দেখলে এই সব স্বপ্ন অমঙ্গল সূচনা করে। রাত্রে ইন্দ্রধনু দেখা গেলে, ঘরের ওপর শকুন ও মাথার ওপর কাক বসলে ৫, ৭, ১০ বা ১৫ দিনের মধ্যে কারও মৃত্যু হবে বা কোনও বিপদ হবে। এর প্রতিকারের জন্য গঙ্গাস্নান ও ৭ দিন ভাগবত শুনবেন। হােমাদি করবেন, সাধু ও ব্রাহ্মণ ভােজন করাবেন। 

২। যদি অকালে এক সপ্তাহ নাগাড়ে বৃষ্টি হয়, তবে দেশের রাজার মৃত্যু হয় ও প্রজাদের কষ্ট হয়। 

৩। বিড়াল কুকুর গ্রাম থেকে জঙ্গলে গেলে, জঙ্গলের পশু গ্রামে ঘােরাঘুরি করলে, শকুনির দল গ্রামের উপর উড়লে বা গ্রামে নামলে, গাধা, ঘােড়া, কুকুর, ভেড়া ও ছাগল কাঁদলে, কাকের ঝাঁকে কুকুর বসে দিনরাত ডাকলে। সকালে ঘরের পাশে শেয়াল ডাকলে সব দিক থেকে মহাবিপদ দেখা দেয়। এই অবস্থায় গ্রাম ত্যাগ করাই মঙ্গল। 

৪। অশােক ও সেগুন গাছে অসময়ে ফুল ফুটলে গ্রামে ঝগড়া-বিবাদ-মারামারি উপস্থিত হয়।
Previous Next
No Comments
Add Comment
comment url