পুরুষের যৌন শক্তি বাড়ানো এবং অঙ্গ শক্ত করার উপায়

যৌবন শক্তি বৃদ্ধি, ধাতু গাঢ় করার বিষয়ে অনেকে সঠিক সমাধান খুঁজে ক্লান্ত। টিভিতে বা হাটে-বাজারে বিক্রি হওয়া অষুধে উল্টো পুরুষত্বই শিথিল হয়ে গেছে অনেকের। কেউ কেউ হাতে ধরিয়ে দিয়েছেন এক ফাইলে যথেষ্ট নামক বিজ্ঞাপন। পুরুষের যৌবন শক্তি বৃদ্ধি তো দূরের কথা, উল্টো ক্ষতি হয়েছেন আর্থিকভাবে। এমনকি যদিও ভালো ওষুধের খোঁজ পাওয়া যায়, তো সেটা হাতের কাছে পাওয়া মুশকিল হয়ে থাকে টাকার অভাবে। অথচ আয়ুর্বেদে এই বিষয়ে কিছু মুল্যবান ওষুধ তৈরীর সহজ উপায় দেয়া আছে। যা নিজেই বানিয়ে খেয়ে, বিভিন্ন যৌন রোগ থেকে মুক্তি পাওয়া যায়।

এছাড়াও যৌন দুর্বলতার একটি বিশেষ কারণ হলো হস্তমৈথুন। বা অন্য কারণে অনেকের বিশেষাঙ্গের রগগুলো বাঁকা বা চিকন হয়ে যায়, তার ফলে রক্তের চাপ কমে যায় এবং দ্রুত ধাতু পতন হয়ে থাকে। অনেকে ভাবেন পুরুষাঙ্গ বড় হলে বেশি আনন্দ পাওয়া যায়। এটা ভুল ধারণা। আসল কথা হলো; যার দণ্ড যত শক্ত! সে ততো বেশি স্ত্রীকে সুখ দিতে পারে।

এই দুর্বলতা ও দ্রুত পতন দূর করার প্রথম শর্ত হলো হস্তমৈথুন বাদ দেয়া এবং পুষ্টিকর খাবার খাওয়া। বিশেষ করে যা শরীরে রক্ত বাড়ায়। মনের মধ্যে খারাপ চিন্তা এলে যেকোন কাজে মন দিন। যেমন, বই পড়তে পারেন। এমনকি সকালে উঠে নিয়মিত ব্যায়াম করলে নিজেই তফাত দেখতে পাবেন।

এবার, যৌবন শক্তি বৃদ্ধি করার ঔষুধ নিয়ে কথা বলি। যারা স্ত্রীকে তৃপ্তি দিতে ব্যর্থ তারা নিম্নের উপায় অবলম্বন করুন।

১| ছাগলের অণ্ডকোষ দুগ্ধে সিদ্ধ করিয়া, সেই দুগ্ধের সহিত তিল পাক করিয়া, চিনির সহিত তাহা সেবন করিলে, বহু স্ত্রীকে তৃপ্ত করা যায় এবং বিশেষাঙ্গ শক্ত হয়।

২| দুগ্ধ, ঘৃত, পিপুল ও সৈন্ধবলবণের সহিত ছাগের অণ্ডকোষ পাক করিয়া খাইলে, শুক্র ও রতিশক্তি বর্ধিত হয় এবং বিশেষাঙ্গ শক্তিশালী হয়।

৩| মৎস্যের, হংসের, ময়ুরের বা কুক্কুটের ডিম্ব জলে সিদ্ধ করিয়া, ঘৃতে ভাজিয়া ভােজন করিলে, রতিশক্তি ও শুক্র বৃদ্ধি পায়।

৪| রােহিত-মৎস্য ঘৃতে ভাজিয়া এবং দাড়িম রস মিশ্রিত ছাগমাংস রসে সিদ্ধ করিয়া, ভােজন করিয়া, তৎপরে সেই মাংসরস পান করিলে, শুক্র ও রতিশক্তি যথেষ্ট বৰ্ধিত হয়ে থাকে এবং দন্ড সবল হয়।

(ওষুধ গুলো “কবিরাজী শিক্ষা” গ্রন্থ থেকে সংগৃহীত)

এছাড়াও কিছু যৌবন শক্তি বাড়ানোর উপায়

পুষ্টিকর খাবার খেলে এমনিতেই পুরুষের বীর্য বৃদ্ধি ও ঘন হয়ে থাকে। সাধারণত আর কোনো কিছুর দরকার পড়ে না। কারণ পুরুষের বীর্য উত্পন্ন হয় সরাসরি তাদের খাবার থেকে। এরপর ও কিছু জিনিস করে উপকৃত হতে পারেন:

১। অতিরিক্ত ভারী প্যান্ট পরবেন না। আপনার টেস্টিকল ঠান্ডা রাখুন। লুঙ্গী, ট্রাউজার বা পাতলা জিন্স পরুন।
২। স্ট্রেস বা দুশ্চিন্তা থেকে দূরে থাকুন।
৩। ধুমপান, মদ্যপান পরিহার করুন।
৪। ঘন ঘন বীর্যপাত (যৌন মিলন/হস্তমৈথুন) যাতে না হয় সেদিকে খেয়াল রাখবেন।
৫। অস্বীকৃত মেডিসিন থেকে সাবধান থাকুন।
৬। প্রতিদিন ব্যায়াম করুন।
৭। মাছ, মাংস, ডিম, ফল ও সবজি প্রচুর পরিমানে খাবেন।
৮। চীনাবাদাম, মধু, আখরোট, সূর্যমুখী এবং কুমড়া বীজ শুক্রানুর সংখ্যা বৃদ্ধি করে বলে মনে করা হয়।
৯। সোয়া-ভিত্তিক খাবার এবং উচ্চ শর্করা যুক্ত খাবার এড়িয়ে চলুন।

লোক লজ্জার ভয়ে নিজের যৌবন দুর্বলতা ঢেকে রেখে নিঃশেষ হবেন না। বিবাহিত জীবনে যৌন দুর্বলতা একটি অভিশাপের মত। যার কারনে মানুষ তার সংসার ও জীবন সঙ্গীকে হারিয়ে ফেলে।

এই বিষয়ে আরো পোস্ট পড়তে নিচের বিষয় সূচি দেখুন। বন্ধুদের সাথে শেয়ার করে এই বিষয়ে তাদের জানাতে পারেন।

Previous Next
No Comments
Add Comment
comment url