রুজী বৃদ্ধি ও সকল প্রকার সমস্যা হইতে মুক্তির আমল

রুজি বৃদ্ধি এবং সকল প্রকার কঠিন বিপদ হইতে মুক্তির জন্য সূরা ওয়াক্কেয়ার খতম শরীফ পাঠ করা অতিশয় ফলদায়ক। খতম পাঠ করিবার নিয়ম হইতেছে এই যে, বুধবার দিন আছরের নামাজের ওয়াক্তের পূর্বক্ষণে গোছল করতঃ আউয়াল ওয়াক্তে আছরের নামাজ আদায় করিবে। তাহার পর বসা অবস্থায় একবার সুরা ওয়াক্কেয়া পাঠ করিবে। দ্বিতীয় দিন উক্ত নিয়মে গোছল করিয়া নামাজ আদায় করিয়া সূরা ওয়াক্কেয়া দুইবার পাঠ করিবে। উক্ত নিয়মে তৃতীয় দিন তিনবার, চতুর্থ দিন চার বার, পঞ্চম দিন পাঁচ বার পাঠ করিবে। এই নিয়মে দৈনিক একবার করিয়া বাড়াইয়া পড়িতে পড়িতে চল্লিশ দিনের দিন চল্লিশবার পড়িয়া খতম শেষ করিবে। এবং প্রত্যহ খতম পড়া যেন মাগরিব নামাজের পূর্বেই শেষ হয়।

রুজী বৃদ্ধির জন্য পরীক্ষিত আমল

যে কোন চন্দ্র মাসের প্রথম দিন রাত্রে চাঁদ দেখিবে, তখন সূরা ফাতেহা এক হাজার মরতবা পাঠ করিয়া নিম্নোক্ত দোয়াটি চল্লিশ মরতবা পাঠ করিয়া আল্লাহ পাকের দরবারে নিজ উদ্দেশ্য সফল্যের জন্য রোনাজারী সহকারে মোনাজাত করিলে, আল্লাহ তায়ালা তাহার রিজিক বৃদ্ধি করিয়া দিবেন। কখনো রিজিকের অভাব হইবে না।

দোয়া উচ্চারণঃ– 

রাববানা আনজিল আলাইনা মাত্রদাতাম্ মিনাচ্ছামাত্র তাকুনা লানা ঈদান লি-আউয়ালিনা ওয়া আখিরিনা, ওয়া আয়াতাম্ মিনকা ওয়ারজু ক্বনা ওয়া আনতা খাইরুর রাজিক্বীন।

তাহার পরে নিম্নের দোয়াটি বিশবার পাঠ করিবে।

দোয়া উচ্চারণঃ— 

ওয়া মাঁইয়্যাত্তাক্বিল্লাহা ইয়াযআল লাহু মাখ্রাজান্ ওয়া ইয়ার যুব্বুহু মিন্ হাইছু লা ইয়াহ্তাছিব ওয়া মাইয়্যা তাওয়াক্কাল আলাল্লাহি ফাহুয়া হাছবুহু, ইন্নাল্লাহা বালিগু আমরিহী ক্বাদ জাআলাল্লাহু লিকুল্লি শইয়িন, ক্বাদ্রা।

Previous Next
No Comments
Add Comment
comment url