বাণ মারার মন্ত্র সমন্ধে কিছু কথা

বাণ মারার মন্ত্র কি? মূলত বাণ শব্দের অর্থ বলতে বুঝায় তীরের ফলা। তান্ত্রিক ভাষায় বাণ মারা বলতে বুঝায়, প্রাণ নাশের জন্য তন্ত্র-মন্ত্র প্রয়োগ করা। অর্থাৎ এই তন্ত্র-মন্ত্র তীরের ন্যায় ভিক্টিমের অঙ্গে বিদ্ধ হয়। এটা খুবই ঘৃন এবং পাপকার্য। তন্ত্রশাস্ত্র গুলোতে এরকম পাপকার্য থেকে বিরত থাকতে বলা হয়েছে।


অনেক পাঠক গণক্কারে বাণ মারার তন্ত্র মন্ত্র চেয়েছেন। কিন্তু আমরা আগেই জানিয়ে দিয়েছি, গণৎকার (গণক্কার) শুধু সেই সকল মন্ত্র প্রকাশ করে; যা দ্বারা মানুষের মঙ্গল হয় ও নিজেকে বিপদ থেকে রক্ষা করা যায়। আমরা হয়তো গণক্কারে বিদ্বেষণ মন্ত্র প্রকাশ করেছি। কিন্তু সেটা খারাপ কাজে প্রয়োগের অনুমতি দেইনি। এবং কখন প্রয়োগ করবেন সেই কথাটাও আমরা ওই প্রবন্ধে উল্লেখ করেছি।

কারো জীবন নেয়াটাই মুক্তির সহজ সমাধান, ‘এইরকম চিন্তাভাবনায় গণক্কার সহমত নয়। শত্রুকে দমন এর নানান উপায় রয়েছে। বুদ্ধি রয়েছে, দেশে আইন রয়েছে, জনবল এবং অর্থ বল রয়েছে, গ্রাম্য-পাড়া-মহল্লার জনমত রয়েছে। এগুলো দ্বারাও আমরা শত্রু মোকাবেলা করতে পারি, শত্রুতাকে নষ্ট করতে পারি। 

অনেকেই বলতে পারে; উপরের সব চেষ্টায় কোন ব্যক্তি ব্যর্থ হলে তখন কি করবে? অথবা শত্রুকে বিনাশ করা ছাড়া কোন উপায় না থাকলে ব্যক্তি কি করবে?

গণক্কারের উত্তর হলো: ধৈর্য এবং সময় সব কিছু বলে দেয়। এরমধ্যে ত্যাগ (সেক্রিফাইস), বিনয় ও নম্রতাও রয়েছে। “হিংসা কখনো শান্তি বয়ে আনে না” এটা মনীষীদের কথা। এরপরেও যদি আপনি অসৎ পথ বেছে নিতে চান, তাহলে সেটা আপনার ব্যক্তিগত মত। 

জীবন ধ্বংসকারী কোন তন্ত্র-মন্ত্র প্রয়োগ ও প্রকাশে গণক্কার সম্পূর্ণরূপে অনিচ্ছুক। আপনি সুস্থ থাকুন, ভালো থাকুন। আপনার জীবন থেকে সমস্ত ঝড় মুছে যাক, এই কামনা।
Previous Next
No Comments
Add Comment
comment url