মাটিতে পুঁতে রাখা গুপ্তধন বা বস্তু দর্শন

আমরা গুপ্তধনের কথা অনেকেই শুনেছি। গুপ্তধন কি? গুপ্তধন হল একটি ধন বা সম্পত্তি যা গোপনীয়ভাবে থাকে এবং কেউ জানতে পারে না। অন্যদের কাছে এর বিবরণ ও মালিকানার সংখ্যার উপর কোন তথ্য নেই। গুপ্তধন ব্যক্তির জীবনযাপনে সমর্থন করতে পারে এবং এটি ব্যক্তির আর্থিক স্বাধীনতা বজায় রাখতে পারে। গুপ্তধন বিভিন্ন ধরনের হতে পারে, যেমন স্বর্ণ, টাকা, ধাতব দ্রব্য বা দামী জিনিস ইত্যাদি। গুপ্তধন হল ব্যক্তির ব্যক্তিগত স্বাধীনতার একটি গুরুত্বপূর্ণ সংক্ষিপ্ত সম্পদ।

অনেক গুপ্তধন আছে সেগুলো ব্যক্তিরা লুকিয়ে রেখেছিল। এবং কালের বিবর্তনে অনেক সময় তারা সেটি ভুলে যায় আর সেই সম্পত্তি খুঁজে পায়নি। যার ফলে সেই সকল সম্পত্তি এখনো মানুষের মাঝে অজানা ভাবে লুকিয়ে রয়েছে। মূলত আমরা এই সকল জিনিসকেই প্রধান গুপ্তধন হিসেবে মনে করি। এবার জেনে নেয়া যাক মাটিতে প্রতি রাখা গুপ্তধন বা বস্তু দর্শনের উপায়।

মাটিতে পুঁতে রাখা গুপ্তধন বা বস্তু দর্শন


বিধি— পদ্মফুলের ডাঁটা থেকে সূতা বার করে বাতি তৈরী করে তাকে এরণ্ড পাতার সঙ্গে তেলে ভিজিয়ে শুকনো করে নেবে। পরে ওই বাতি আঁকোড় তেল ঢেলে প্রদীপ জ্বালাবে। তাতে কাজল পাড়বে। সেই কাজল পুষ্যা নক্ষত্রযুক্ত ত্রয়োদশীর দিন চোখে লাগালে মাটিতে পুঁতে রাখা দ্রব্য দেখা যায়।
Previous Next
No Comments
Add Comment
comment url