সিংহ রাশির জাতক-জাতিকার বৈশিষ্ট্য

সিংহ রাশির জাতক-জাতিকা স্বভাবে ক্রোধী তবে এদের হৃদয় উদার হয়। এরা রেগে যায় বটে, কিন্তু কারও ক্ষতি করে না। এরা সংযম, মর্যাদা, সুব্যবস্থা ও অনুশাসন মেনে চলার পক্ষপাতী। এরা ক্রোধী হলেও হঠাৎ রাগে না, কিন্তু রেগে গেলে হঠাৎ শান্ত হতে চায় না। এরা সঙ্গীত কলার মর্ম বোঝে। দূরদেশে যাত্রা করা এদের স্বভাব। শারীরিক দিক থেকে এরা বেশ শক্তিমান হয়। সবল ব্যক্তিত্ব সম্পন্ন হয় এরা। এদের মুখ হয় গোল এবং চওড়া। উচু এবং প্রশস্ত ললাটএকটা সুসভ্য ব্যক্তিত্ব এদের মধ্যে প্রকাশ পায়। এদের কোমর থেকে নিম্নাংশের চেয়ে কোমর থেকে দেহের ঊধ্বাংশ বেশী পুষ্ট হয়।

সিংহ রাশির জাতক জাতিকার অধিকাংশ ক্ষেত্রে দেখা যায়, এদের জীবনে বিপরীত পরিস্থিতি ছেয়ে থাকে। কিন্তু এদের দৃঢ় মনোভাব এবং প্রখর ব্যক্তিত্বের দ্বারা এরা সেই বিপরীত পরিস্থিতিকে অনুকূল করে তোলে। কর্মক্ষেত্রে ওপরওলার প্রতি এদের সৎ মনোভাব থাকে। এদের যে কাজ দেওয়া। হয়, সেই কাজ সুষ্ঠু এবং সুন্দর ভাবে সম্পন্ন করে। এদের আত্মবিশ্বাস খুব বেশী। ধার্মিক কার্যে এরা সহিষ্ণু এবং বিশ্বাসী হয়। ধর্ম পথে চলে কিন্তু অত্যুক্তি মেনে চলতে চায় না। যথা সম্ভব নিজের চিন্তা ভাবনার ওপর বিশ্বাস রাখে। মানসিক ভাব দেহে প্রকাশ পায় না। এই জাতক জাতিকার বিচার হয় মৌলিক। এদের জীবনে একটা নিশ্চিত লক্ষ্য থাকে। সেই লক্ষ্য পথে পৌছাতে এরা কৃতসঙ্কল্প থাকে।

সিংহ রাশির জাতক জাতিকার বৈশিষ্ট্য

সিংহ রাশির প্রভাব

অশুভ তিথি—প্রতি পক্ষের তৃতীয়া, অষ্টমী, ত্রয়োদশী।
অশুভ মাসজ্যৈষ্ঠ।
অশুভ বারশনিবার। অশুভ প্রহর প্রথম প্রহর।
অশুভ চন্দ্র—যষ্ঠে। স্ত্রীলোকদের—চতুর্থে।
শুভ সময়—তারিখ—১, ১০, ১৯, ২৮ (প্রতি মাসের) ।
শুভ তিথিপ্রতিপদ, দশমী, পূর্ণিমা বা অমাবস্যা।।
শুভ বাররবিবার। শুভ প্রহর—তৃতীয় প্রহর।
মিত্রবৃশ্চিক, মকর, মীন।
ইষ্ট—সিংহ রাশির জাতক-জাতিকার জীবনে ইষ্টের মহত্ব সবার ওপরে। ইষ্ট বিনা ভ্ৰষ্ট' এই কথা অনুসারে যদি এরা সূর্যের উপাসনা করে অথবা নিত্য প্রাতে উঠে সর্যকে অর্ঘ্য দিয়ে, তারপর নিত্য নৈমিত্তিক কাজ শুরু করে, তাহলে জীবনে বিশেষ সাফল্য লাভ করে সিংহ রাশির জাতক জাতিকা।
Previous Next
No Comments
Add Comment
comment url