কন্যা রাশির জাতক-জাতিকার বৈশিষ্ট্য

কন্যা রাশির জাতক-জাতিকা উৎসাহপূর্ণ, সরল হৃদয় ও সংবেদনশীল হয়। এদের হৃদয় কাঁচের মত হয়। সামান্য আঘাতেই ভেঙ্গে যায় এদের মন। এদের জীবনে ভাবুকতা কোমলতা এবং বিশেষ মাধুর্য দেখা যায়। এরা প্রত্যেক কাজেই ব্যস্ত হয়ে এগিয়ে পরে। সে কাজ তাদের পক্ষে হিতকর হোক বা অহিতকর হোক ভেবে দেখার সময় পায় না। নিজের চিন্তা ভাবনাকে এরা সহজে। নিয়ন্ত্রণ করতে পারে না। তার ফলে যারাই এদের একটু সহানুভূতি দেখায়, তারাই এদের বন্ধু হয়ে পড়ে। এরা বেশ উর্বর মস্তিষ্কের মানুষ হয়। এরা সহজেই ক্রিয়াশীল হয়। পুরাতন চিন্তা ভাবনা করে না। এরা সব সময় কিছু না কিছু নতুন চিন্তা ভাবনায় তন্ময় হয়ে পড়ে।

কন্যা রাশির জাতক জাতিকাদের সঙ্গীত, চিত্রকলা প্রভৃতিতে খুব বেশী রুচি দেখা যায়। শারীরিক দৃষ্টিতে এই সব জাতক মধ্যম চেহারা বিশিষ্ট গৌরবর্ণ, তীক্ষ্ণ এবং উচ্চ নাসা এবং সম্মোহন সম্পন্ন হয়, অর্থাৎ এদের দেখলে মানুষ মোহিত হয়। এদের কথাবার্তায় গম্ভীরতা এবং ধৈর্য প্রকাশ পায়। এদের বক্ষস্থল প্রশস্ত, উচ্চ এবং গভীর দেখায়। কালো চকচকে মাথার চুল, উচ্চ ললাট এবং দেদীপ্যমান চেহারা এদের ব্যক্তিত্বের একটা বিশিষ্টতা। বাল্যকালে এদের শিক্ষায় বাধা পড়ে। কিন্তু যৌবন কালে এরা খুব খুশী, সুখী এবং শ্রেষ্ঠ হয়। পঠন-পাঠন অপেক্ষা বেশভূষা এবং সৌন্দর্যের প্রতি এদের রুচি বেশী দেখা যায়। বাক চাতুর্যে এরা বেশ পটু হয়। অপরকে নিজের পক্ষে টেনে আনতে এরা হয় খুব পটু।

কন্যা রাশির জাতক জাতিকার বৈশিষ্ট্য

কন্যা রাশির প্রভাব

অশুভ তিথি—দুটি পক্ষেরই—পঞ্চমী, দশমী এবং পূর্ণিমা ও অমাবস্যা।
অশুভ মাস—ভাদ্র। 
অশুভ বার—শনিবার। 
অশুভ প্রহর—প্রথম প্রহর।
অশুভ চন্দ্র—দশমে। জাতিকার পক্ষে-তৃতীয়ে।
শুভ তারিখ—৫, ১৪, ২৩ (প্রতি মাসের)।
শুভ তিথি—দুটি পক্ষের তৃতীয়া, দ্বাদশী।।
শুভ বার— বুধবার।
শুভ প্রহর—দ্বিতীয়।
মিত্র রাশি—মকর, বৃষ।

ইষ্ট—এদের জীবনে প্রধান আধিপত্য করেন দেব গণপতি। যিনি বিঘ্ননাশ কর্তা এবং সর্ব মঙ্গল কর্তা। এরা গণেশ চতুর্থী ব্রত করলে এবং প্রত্যহ প্রাতে গণেশ মূৰ্ত্তি বা গণেশের চিত্র দর্শন করে নিত্য-নৈমিত্তিক কার্য আরম্ভ করলে সব কাজে সামান্য লাভ হয়।
Previous Next
No Comments
Add Comment
comment url