জয়লাভ, লক্ষ্মীপ্রদ, গর্ভরক্ষা, বিঘ্ন ও ভয়নাশক শ্রীনৃসিংহ মন্ত্র

সনাতন ধর্মে দশাবতারের একজন নৃসিংহ অবতার। তন্ত্র শাস্ত্রে শ্রী নৃসিংহ অবতারের অনেক মন্ত্র পাওয়া যায়। যে মন্ত্র গুলো পাঠ এবং চর্চার মাধ্যমে আমরা বিভিন্ন মঙ্গলদায়ক কাজ সম্পন্ন করতে পারি। আসুন জেনে নেই নৃশংস মন্ত্র চর্চার নিয়ম এবং উপকারিতা সম্বন্ধে।

১) ভয়নাশক নৃসিংহ মন্ত্র:

“ওঁ নমো ভগবতে নরসিংহায় নমস্তে নমস্তে জন্তে জসে আবিশঃ বির্ভব বজ্র বজ্রদংষ্ট্র কমর্শয়া বন্ধয় বন্ধয় নমো, গ্রস গ্রস স্বাহা। অভয় বিভুয়িষ্ঠা ও ক্ষ্রৌং।”

বিধি—উপরোক্ত মন্ত্রটি ১১,০০০ (এগারো হাজার) বার জপ করলে মন্ত্র সিদ্ধ হয়। তারপর প্রত্যহ ১০৮ বার জপ করলে ভূত-প্রেতাদির ভয় থাকে না।

২) জয়প্রদ নৃসিংহ মন্ত্র:

মন্ত্র—“ওঁ জয় জয় শ্রীনৃসিংহ।”

বিধি—উপরোক্ত মন্ত্র ১,০০,০০০ (এক লক্ষ) জপ করলে সিদ্ধি হয়। এরপর প্রত্যহ ১০৮ বার জপ করলে সর্বত্র জয়লাভ হয়।

) গর্ভ রক্ষাকর নৃসিংহ মন্ত্র:

মন্ত্র— “ওঁ নরসিংহায় হিরণ্যাকশিপুবক্ষঃস্থল বিদারনায়, ত্রিভুবন ব্যাপকায়াং ভূত-প্রেত-পিশাচ, ডাকিনী কুলোন্মূলনায় স্তম্ভোদ্ভবায় সমস্ত দোষাণ হর হর, বিসর বিসর, পচ পচ, হন হন, কম্পয় কম্পয়, মথ মথ হ্রীং হ্রীং হ্রীং ফট্ ফট্, ঠঃ ঠঃ ঠঃ এহি এহি রাদ্রাজ্ঞাপতি স্বাহা। ওঁ হ্রীং হ্রীং হ্রীং হুঁ হুঁ হুঁ ফট্ স্বাহা।।”

বিধি—উপরোক্ত মন্ত্রটি প্রথমে নবরাত্রি অর্থাৎ শারদীয়া পূজার পূর্বের শুক্লা প্রতিপদ থেকে নবমী পর্যন্ত ১০৮ বার প্রত্যহ জপ করলে মন্ত্র সিদ্ধ হবে। পরে উক্ত মন্ত্র শ্বেত সরিষার ওপর পাঠ পূর্বক ৭বার অভিমন্ত্রিত করে তালি বাজিয়ে যার জন্য পড়বে, তার গর্ভরক্ষা হবে।

উক্ত মন্ত্র সিদ্ধ করে ভুর্জপত্রে লিখে গর্ভিণীকে ধারণ করালে বা তার গলায় কবচ করে বেঁধে দিলে গর্ভরক্ষা হয়।

৪) বিঘ্নবিনাশক নৃসিংহ মন্ত্র:

মন্ত্র— ওঁ নৃং নৃং নৃং নৃসিংহায় নমঃ।

বিধি—উক্ত মন্ত্র ১০০০ (এক হাজার) বার জপ করলে বাধা বিঘ্ন দূর হয়, এবং নিত্য ১০০৮ (এক হাজার আট) বার জপ করলে ধন-ধান্য বৃদ্ধি পায়।

৫) লক্ষ্মীপ্রদ নৃসিংহ মন্ত্র:

মন্ত্র—“ওঁ হ্রীং ক্ষৌং শ্রীং লক্ষ্মী নৃসিংহায় নমঃ।”

বিধি—উপরোক্ত মন্ত্র ২,৫০,০০০ (আড়াই লক্ষ) জপ করলে লক্ষ্মীলাভ হয়।

Previous Next
No Comments
Add Comment
comment url