রাত্রিকালের বিভিন্ন প্রহরে কাক ডাকার ফলাফল

কাক আমাদের সমাজে অতি পরিচিত একটি পাখি। কাক সমস্ত দিনের মূলত সকালেই বেশি ডাকাডাকি করে এবং অন্যান্য পাখিদের মতো রাত্রে বিশ্রাম নেয়। কিন্তু অনেক সময় রাত্রির যে কোনো প্রহরে কাকের ডাক শোনা যায়। কেউ এটাকে বিরক্তির চোখে দেখেন এবং অনেকের মনে অজানা সংশয় জেগে উঠে। রাত্রিকালে কাক ডাকলে কি হয়, আসুন এর বিস্তারিত জেনে নেই।

১। রাত্রিকালের প্রথম প্রহরে যদি কাক পূর্ব অথবা পশ্চিম দিক থেকে ডাকে, তবে মিত্রলাভ, ধনলাভ, বিবাহ আসন্ন ও গোপন অভিসার সফল হয়। যদি উত্তর-পূর্ব কোণ থেকে কাকের ডাক শোনা যায়, তবে আগুন বা দুর্ঘটনায় বিপদ ঘটে। যদি উত্তর-পশ্চিম কোণ থেকে কাকের ডাক শোনা যায়, তাহলে লাভ এবং সাফল্য লাভ হয়ে থাকে। দক্ষিণ দিক থেকে কাকের ডাক শোনা গেলে-অমঙ্গল দেখা যায়। দক্ষিণ-পশ্চিম দিক থেকে ডাকলে—মিত্রলাভ হয়। দক্ষিণ-পূর্ব দিক থেকে কাকের ডাক শোনা গেলে-অমঙ্গলের সূচনা করে, শীঘ্রই ব্যাধিগ্রস্ত হতে হয়।

২। রাত্রির দ্বিতীয় প্রহরে পূর্ব দিক থেকে কাকের ডাক শোনা গেলে—পরদিন গৃহে অতিথির আগমন সূচিত করে। দক্ষিণ-পূর্ব দিক থেকে কাকের ডাক শোনা গেলে—শত্রুতা সূচিত করে।

দক্ষিণ দিক থেকে কাকের ডাক শোনা গেলে গৃহে অতিথি ও আত্মীয় সমাগম হয়। দক্ষিণ-পশ্চিম কোণ থেকে ডাকলে—শুভ হয়। শ্রবণকারী রোগমুক্ত হয়। উত্তর দিক থেকে কাক ডাকলে— শ্রবণকারীর সাফল্য ও বিজয় লাভ হয়। উত্তর-পূর্ব দিক থেকে ডাকলে—গৃহে চুরির সম্ভাবনা।

৩। রাত্রির তৃতীয় প্রহরে উত্তর দিক থেকে কাকের ডাক শোনা গেলে শুভ বলে জানতে হবে। উত্তর-পূর্ব দিক থেকে কাকের ডাক শোনা গেলে—রোগ আরোগ্য এবং দুর্যোগ মুক্ত হয়। উত্তর-পশ্চিম দিক থেকে কাকের ডাক শোনা গেলে—শ্রবণকারী সুস্থতা লাভ করে এবং তার সুখলাভ হয়। পূর্ব দিক থেকে কাকের ডাক শোনা গেলে ভীষণ ত্রাস উপস্থিত হয়। দক্ষিণ-পূর্ব দিক থেকে কাকের ডাক শোনা গেলে অমঙ্গলের সূচনা। দক্ষিণ দিক থেকে কাকের ডাক শোনা গেলে শত্রু বৃদ্ধি পায়। দক্ষিণ-পশ্চিম কোণ থেকে শোনা গেলে—রোগ-ব্যাধি এবং অতিবৃষ্টির লক্ষণ বলে জানতে হবে। পশ্চিম দিক থেকে কাকের “ডাক শোনা গেলে—শত্রুভয় বৃদ্ধি পায় কিন্তু সুখের সূচনা করে।

৪। রাত্রির চতুর্থ প্রহরে কাকের ডাক শুনলে পূর্বে ডাকলে অর্থপ্রাপ্তি। পূর্ব-দক্ষিণে ডাকাল—মিত্রলাভ। দক্ষিণে ডাকলে অতিশয় ভয়। দক্ষিণ-পশ্চিমে ডাকলে—গৃহে চুরির সম্ভাবনা। পশ্চিম দিকে ডাকলে—প্রীতিলাভ। উত্তর-পশ্চিমে ডাকলে—সুখকর যাত্রা। উত্তরে ডাকলে—বন্ধুলাভ। উত্তর-পূর্বে ডাকলে—কোনও জিনিস লাভ হয়। চতুর্থ প্রহরে যাত্রাকালীন যদি কাক শুকনো কাঠের উপর বসে ডাকে, তাহলে সর্বত্র জয়লাভ হয়। সেই সময় কাক যদি উপর থেকে ডাকে—তবে বিশেষ লাভবান হয়। চাকুরীর উদ্দেশ্যে যাত্রাকালীন যদি পূর্ব দিক থেকে কাক ডাকে—তবে সামান্য লাভ অবশ্যই হয়, এতে সন্দেহ নেই।
Previous Next
No Comments
Add Comment
comment url