ঘরে সুখ-সমৃদ্ধি ও আত্ম শুদ্ধি লাভে এই মন্ত্র গুলো জপ করুন

পরিবারে শান্তির জন্য গৃহে বসবাসকারী মানুষের মধ্যে প্রেম-ভালোবাসা থাকতে হবে। এতে করে বাড়ির পরিবেশ সুখ এবং শান্তিতে পূর্ণ হয়। আর যদি বাড়িতে শোক বা বিভেদ থাকে, সেই পরিবারে সুখ-সমৃদ্ধি অনেক দূরে সড়ে যায়। সুতরাং, আপনিও যদি আপনার পরিবারে শান্তি চান তবে এখানে কিছু মন্ত্র রয়েছে যা আপনাকে এখন থেকে জপ করতে বলা হচ্ছে। এই মন্ত্র জপে ইতিবাচক শক্তি নিয়ে আসে এবং পরিবারে শান্তি বজায় রাখে।

১) মন্ত্র: ইয়ানি কানি চ পাপানি জন্মান্তর কৃতানি চ।
তানি স্বর্ণী নস্যন্তু প্রদক্ষিনে পদ-পদে।

এই মন্ত্রটি প্রতিদিন পূর্ব দিকে মুখ করে দিনে ৩ বার একটানা ৭ দিন জপ করুন।

এই মন্ত্রটি জপ করলে ঘরে শান্তির পরিবেশ বজায় থাকে এবং আমরা জ্ঞাতসারে বা অজান্তে যে পাপ করি বা পূর্বজন্মে আমরা যে পাপ করেছি তা থেকে মুক্তি পাওয়া যায়।

২) মন্ত্র: ওম্ সূর্য দেবায় নমঃ

সকালে ঘুম থেকে উঠে স্নান সেড়ে একটি লাল ফুল, সামান্য সিঁদুর এবং সামান্য গুড় গ্লাসে অথবা লোটায় নিয়ে (যে কোন শুদ্ধ পাত্র হলেও চলবে) সূর্যদেবকে জল নিবেদন করুন আর একসাথে ১১ বার "ওম্ সূর্য দেবায় নমঃ" জপ করুন।

সূর্য দেবতাকে সুখ ও সমৃদ্ধির দেবতা হিসেবে বিবেচনা করা হয়। তাই প্রতিদিন এই মন্ত্রটি জপ করলে জীবনের সমস্ত ঝামেলা শেষ হয় এবং ঘরে সুখ, সমৃদ্ধি ও শান্তি আসে।

৩) মন্ত্র: শ্রী রাম, জয় রাম, জয় জয় রাম

প্রত্যেকে তাদের দৈনন্দিন জীবনে রামের নাম জপ করে। শুদ্ধ ও অপবিত্র অবস্থায়ও এই মন্ত্র জপ করা যায়।

রামের নামে মনের শান্তি ও সকল প্রকার দুশ্চিন্তা থেকে মুক্তি। সেই সঙ্গে মনের মধ্যে আসা সব ধরনের নেতিবাচক চিন্তাও দূর হয়।

৪) মন্ত্র: কৃষ্ণায় বাসুদেবায় হরয়ে পরমাত্মনে।
    প্রণত ক্লেশানশায় গোবিন্দায় নমো নমঃ।

এই মন্ত্রটি এক প্রকার রোগ-শোক নাশক মন্ত্র।  এই মন্ত্রটি প্রতিদিন জপ করতে হবে। স্নানের পরে কুশ আসনে বসে সকাল-সন্ধ্যা পূজার সময় এই মন্ত্রটি ১০৮ বার জপ করুন।

এই মন্ত্রটি জপ করলে পরিবার সকল প্রকার ঝামেলা, সংকট ইত্যাদি থেকে মুক্ত থাকবে। সেই সাথে ঘরে সুখ ও শান্তির পরিবেশ তৈরি হবে।  প্রয়োজনের সময়ে শ্রদ্ধা ও বিশ্বাসের সাথে এই মন্ত্রটি জপ করলে স্বস্তি পাওয়া যায়।

৫) মন্ত্র: ওম্ নমঃ শিবায়

শিবলিঙ্গে জল এবং বিল্বপত্র (বেল পাতা) অর্পণ করার সময় এই মন্ত্রটি পাঠ করুন। এর সাথে রুদ্রাক্ষের মালা দিয়েও জপ করতে পারেন।

এই মন্ত্রটি অত্যন্ত শক্তিশালী মন্ত্র। এই মন্ত্রের অবিরাম জপ একটি চিন্তামুক্ত জীবনের দিকে পরিচালিত করে এবং একই সাথে অভ্যন্তরীণ শান্তি নিয়ে আসে।

Previous Next
No Comments
Add Comment
comment url