প্রবেশ সিদ্ধিদায়ক | সভা সমাবেশ বা অনুষ্ঠানে সকলের মন জয়কারী মন্ত্র

প্রিয় পাঠক, এই প্রবন্ধে আমরা যে বিষয়ে আলোচনা করব তা হচ্ছে নতুন কোন স্থানে গিয়ে সম্মান লাভ করা। এই মন্ত্রের দ্বারা আপনি কোন আলোচনা সভা, অনুষ্ঠান কিংবা বক্তৃতায় সম্মান পাবেন। আগের দিনের সাধকরা কোন অনুষ্ঠানে যাওয়ার সময় এই মন্ত্রটি প্রয়োগ করতেন। তারা বিশ্বাস করতেন এবং প্রয়োগ করে দেখেছেন এই মন্ত্র ব্যবহারে যে কোন জায়গায় গিয়ে তাদের সম্মান বজায় থাকে। এবং তারা সবার মন জয় করতে পারেন।

অনেকেই মনে করেন এই মন্ত্র পাঠ করার পর তাদের মন সতেজ হয়ে আসে। বাহ্যিক বিষয় তাদের মন থেকে আপনা আপনি চলে যায় এবং প্রধান বিষয়গুলো তাদের স্মৃতিশক্তিতে ধরা দেয়।

অনেকেই আছেন কোথাও যাওয়ার আগে বা সমাবেশে কিছু বিষয়ে চিন্তা করে রাখেন। যে তারা ঐ বিষয়গুলো উপস্থাপন করবেন। কিন্তু নানান কারণে পরিস্থিতিতে বা স্মরণ না থাকার কারণে সেই বিষয়গুলো এলোমেলো হয়ে যায়। এবং সঠিক বিষয়টি উপস্থাপন করতে পারে না। মন্ত্র শব্দের যেহেতু অর্থ হচ্ছে মনকে রক্ষা করা। সেহেতু এই মন্ত্রটির এমন একটি প্রভাব রয়েছে যার মাধ্যমে আপনার কাঙ্খিত বিষয়গুলো সব সময় আপনার স্মৃতিশক্তিতে ধরে রাখতে সহযোগিতা করে। 

এর ফলে অনেক ব্যক্তি যখন এই মন্ত্রটি প্রয়োগ করেন তখন সমাবেশ বা অনুষ্ঠানে উপস্থিত ব্যক্তিগণ ওই ব্যক্তির কথাতে মোহিত হন এবং অবাক দৃষ্টিতে চেয়ে থাকেন।

প্রবেশ সিদ্ধিদায়ক


মন্ত্র—“অমৃতে অমৃতোদ্ভবে অমৃতবর্ষিণী অমৃতস্রাবে স্রাবে সম্মানং সম্মানং লাভং দেহি স্বাহা।”

বিধি—কোন নতুন স্থানে গেলে সেখানে প্রবেশ করতে হয়। কোন সভা-সমিতিতে প্রবেশ করতে হলে, আগে উক্ত মন্ত্র ২১ বার পাঠ করে যেখানেই প্রবেশ করা যাক না কেন, সেখানেই সম্মান প্রাপ্ত হওয়া যায় ।

বিধি মোতাবেক মন্ত্রটি প্রয়োগ করবেন এবং মনে বিশ্বাস রাখবেন। 
Previous Next
No Comments
Add Comment
comment url