বাড়ি, অফিস ও যানবাহন থেকে খারাপ শক্তি দূর করার কিছু উপায়

অনেক সময় মনে হয় বাড়ির ভেতর একটি অলৌকিক শক্তি কাজ করছে, কিংবা বাড়ির সবকিছু ঠিকঠাক চলছে না। কেমন জানি একটা সংশয় মনের মধ্যে থেকে থাকে। সংসারে নানান ঝামেলা-অশান্তি যেন লেগেই আছে। যদি এমনটি হয়ে থাকে আর আপনি এইসব অলৌকিক খারাপ শক্তি বা বদনজর থেকে মুক্তি উপায় খুঁজছেন, তাহলে এই লেখাটি আপনার উপকারে আসবে বলে আমার বিশ্বাস। এবার জেনে নেয়া যাক অপশক্তি মোকাবিলার কিছু তান্ত্রিক উপায়।

কালো রঙের পুতুল ঝুলানো 

বাড়ি অফিস বা ব্যবসা প্রতিষ্ঠানে ক্ষতিকারক শক্তি বা নজর দোষ কাটানোর জন্য প্রবেশ দ্বারে অথবা প্রধান দরজায় কালো রংয়ের পুতুল ঝুলিয়ে রাখলে অশুভ শক্তি দূর হয়। এই কালো পুতুল ঝুলিয়ে রাখার জন্য তেমন কোন পূজা পদ্ধতি প্রয়োগ করতে হয় না। যেকোন মাপের ছোট কালো রঙের পুতুল ঝুলিয়ে রাখা যায় কালো সুতোর মাধ্যমে। 

এছাড়াও খারাপ বা নেতিবাচক প্রভাব থেকে বাঁচার জন্য যানবাহনের সামনে কিংবা পিছনের বাম্পার গুলিতে কালো রঙের পুতুল ঝুলিয়ে রাখা হয় উল্টো করে। এই পুতুল ঝুলিয়ে রাখার জন্য কোন বিশেষ দিন বা সময় নেই। তবে শনিবার বা অমাবস্যার দিন বা রাতে এগুলি ঝুলিয়ে রাখা সবচেয়ে বেশি কার্যকর হয় বলে মনে করা হয়।

প্রদীপ জ্বালানো ও লবন ব্যবহার

ভারতীয় তন্ত্র শাস্ত্র গুলো মনে করে ঘর থেকে অপশক্তি দূর করার জন্য কেউ যদি ঘি দিয়ে প্রদীপ জ্বালায় তাহলে ঘরে থাকা খারাপ শক্তি দূর হয়। প্রদীপ অবশ্যই সন্ধ্যায় জ্বালাবে, সম্ভব হলে সকালেও জ্বালাতে হবে।

ঘরের বাইরে এক চিমটি লবণ নিক্ষেপ করলে ঘর থেকে অপশক্তি দূর হয়। যেদিন বা যখন আকাশের চাঁদ উঠে সেই সময় এই লবণ বাইরে নিক্ষেপ করতে হয়। 

বাড়ির ছাদে তুলসী গাছ 

এই পদ্ধতিটি বহু প্রাচীনকাল থেকে ভারতবর্ষে ব্যবহৃত হয়ে আসছে। ভারতবর্ষে তুলসীকে একটি পবিত্র গাছ মানা হয়। বাড়ি থেকে অপশক্তি বা খারাপ শক্তি দূর করার জন্য একটি তুলসী গাছ টবে পুঁতে সেই টপ বাড়ির ছাদে অথবা বারান্দায় রাখতে হয়। কারো যদি বাংলো থাকে তবে সেখানেও এটি রাখা যায়, এতে অশুভ-শক্তি থেকে মুক্তি পাওয়া যায়।

বাইরে খাবার রেখে যাওয়া

কোন ব্যক্তি যদি মনে করে কোন কিছু তাকে বিরক্ত করছে বা কোন অপশক্তি তার বাড়িতে প্রবেশ করেছে। যাকে আমরা খারাপ নজর বা অভিশাপও বলতে পারি। যদি আপনি এমন কোন কিছু দ্বারা প্রবাহিত হয়ে থাকেন, তাহলে আপনি এই পদ্ধতি প্রয়োগ করতে পারেন।

পদ্ধতিটি হল: রাতে খাবার খাওয়ার আগে খাবারের থালা বা পেলেট থেকে কিছুটা খাবার আলাদা করে কোন কাগজের উপর রাখবেন। খাওয়া শেষে হাতমুখ ধুয়ে পরিষ্কার হয়ে সেই খাবারটুকু গোপনে নিয়ে গিয়ে একটু দূরে কোন জায়গায় রাখবেন। এমন জায়গায় রাখুন যাতে বাইরের কোন প্রাণী সেটা সহজেই খেতে পারে। ভালো ফলাফল বা প্রতিকার পাওয়ার জন্য এই কাজটি আপনাকে পরপর তিন দিন করতে হবে। 

প্রধান দরজায় নারকেল ফাটানো

যদি মনে করেন আপনার বাড়িতে অশুভ শক্তি রয়েছে তাহলে সেটি দূর করার জন্য বাড়ির প্রবেশ দ্বার বা প্রধান দরজা বন্ধ করবেন। তার আগে অবশ্য একটি নারকেল নিবেন। সেই নারকেলটি তিনবার ঘুরাবেন যেভাবে ঘড়ির কাঁটা ডান দিক থেকে ঘুরে। এবার সেই নারিকেলটি ঐ দরজার সামনে ভেঙে ফেলতে হবে। এবার নারকেলের চার টুকরো চারদিকে ছুড়ে ফেলে দিন। যদি নারকেলটি পাঠাতে চার টুকরোর বেশি হয় তাহলে অবশিষ্ট অংশ গুলো কাউকে খেতে দিতে পারেন। ভালো ফলাফলের জন্য মাঝে মাঝে এই আচার পর্বটি করতে পারেন। শনিবার কিংবা অমাবস্যার দিন অথবা রাতে এই ক্রিয়াটি করতে হয়।

Previous Next
No Comments
Add Comment
comment url