শ্রীরামের কৃপা লাভে রামমন্ত্র জপ করার নিয়ম

এই প্রবন্ধে শ্রীরামের কিছু শক্তিশালী মন্ত্র নিয়ে আমরা আলোচনা করব। ভগবান রামকে আমরা বিষ্ণু অবতার মানি। মহাপুরুষ রাম সম্পর্কে জানতে গেলে অনেক কথা, গল্প, কাহিনী আমরা শুনতে পাবো। তার নামের যে এতই মহত্ত্ব; এই নাম জপ করে কেউ হয়েছেন ঋষি, পেয়েছেন সঠিক পথের সন্ধান, কেউ হয়ে ওঠেন মহাবলী পরম শক্তিশালী, এমনকি এই নামের গুণেই পাথর পর্যন্ত জলে ভাসে। 

অথচ এই নামের সঠিক ব্যবহার না জানার কারণে এই মহানাম থেকে প্রাপ্ত মহাশক্তি, রোগ ব্যাধি, মানসিক শান্তি-কল্যাণ লাভ থেকে আমরা বঞ্চিত। প্রিয় পাঠক, এই প্রবন্ধে আমরা প্রভুর রামের কিছু শক্তিশালী সফল মন্ত্র নিয়ে আলোচনা করব। মন্ত্র গুলো বিভিন্ন বীজ মন্ত্রের মত শক্তিশালী। আধ্যাত্মিক গুরুগণ আত্মযোগে নিম্নত্ত্ব মন্ত্র গুলোয় প্রভুরামের কৃপা লাভ করেছেন। 

রামমন্ত্র জপ করার উপকারিতা


যে ব্যক্তি মনে বিশ্বাস রেখে এক চিত্তে প্রভু রামকে স্মরণ করে নিম্নোক্ত মন্ত্র নিয়ম অনুযায়ী জপ করবে, সেই ব্যক্তি দুশ্চিন্তা, বিষন্নতা, মানসিক অশান্তি, শারীরিক রোগব্যাধি এমনকি মৃত্যু ভয় থেকেও মুক্তি পাবে। এছাড়াও কেউ যদি মনে করে অর্থের অভাব, মানসিক বিকাশের অভাব, জ্ঞান বা শিক্ষার জন্য অসুবিধা অথবা কাজে সাফল্য লাভে বাধা দেখা দিচ্ছে, তাহলে সেসব থেকে মুক্তিপেতে রাম মন্ত্র জপ করতে পারেন। আমি আপনাকে আত্মবিশ্বাস থেকে একটা কথা বলতে পারি, সেটা হচ্ছে- রাম মন্ত্র কাউকে নিরাশ করে না।

"ওঁ শ্রী রামঃ শরণং মম্ ওঁ"

"ওঁ রামঃ শরণং মম্ ওঁ"

"ওঁ রামঃ শরণং মম্"

"শ্রী রামঃ শরণং মম্"

"শ্রীং রামঃ শরণং মম্"

"রাম রামঃ শরণং মম্"

"ঐং রামঃ শরণং মম্"

"হ্রীং রামঃ শরণং মম্"

"ক্লীং রামঃ শরণং মম্"

সম্পদ জ্ঞান বা ব্যক্তিত্ব বিকাশের জন্য ক্লীং এবং সাফল্য বিজয় লাভের জন্য হ্রীং মন্ত্র জপ। বাকি মন্ত্র গুলো রোগ-শোক দূরীকরণ ও মানসিক শান্তির জন্য। যে ব্যক্তি মন্ত্র জপ করতে চান তিনি উপরের নয়টি মন্ত্রের যেকোনো একটি মন্ত্র বেছে নিয়ে প্রতিদিন সেটি ১০৮ বার জপ করবেন। জপ সংখ্যা সহজ ভাবে গুনতে ১০৮ কাঠি বিশিষ্ট জপমালা ব্যবহার করতে পারেন। সাধনার সময় নিরামিষ ভোজন করবেন এবং প্রভুরামের প্রতি বিশ্বাস রেখে মন্ত্র জপ করে যাবেন, আশা রাখি দ্রুত সুফল পাবেন।
Previous Next
No Comments
Add Comment
comment url