কুম্ভ রাশির জাতক-জাতিকার বৈশিষ্ট্য

যাদের কুম্ভ রাশি, সেই সব জাতক-জাতিকা গোপনীয় প্রকৃতির হয়ে থাকে। এরা সব সময় গম্ভীর হয়ে থাকে। বন্ধু-বান্ধবের সঙ্গে মিশলেও খোলাখুলিভাবে সব কথা বলে না। কথা বলার মধ্যেও গোপনীয় ভাব বর্তমান থাকে। সাধারণ কথাও এরা কাউকে বলতে চায় না। যদি এদের কাছে কেউ কোনও কথা জানার জন্য চাপ সৃষ্টি করে, এরা বলতে চায় না যদিও বলে, তাহলে ঘুরিয়ে ফিরিয়ে এমন ভাবে বলে, যাতে আসল কথা সঠিক জানা যায় না। এই সব জাতক বন্ধু-বান্ধব বা আত্মীয় তো দূরের কথা, নিজের স্ত্রীর কাছেও সব কথা খোলাখুলি ভাবে বলে না। এরা চাকুরীজীবী হলে, কত টাকা বেতন পায়, সে কথাও সঠিক ভাবে কাউকে বলে না। এরা যে কোন্ সময় কি করে বসে, তার সঠিক খবর কেউ জানতে পারে না। এরা যদি উত্তর দিকে যায়, তাহলে বলে পূর্ব দিকে যাচ্ছি। যদি কোনও স্থানে যাবার দরকার হয়, ঠিক সময় সেখানে না গিয়ে, হয় আগে যায়, আর না হয় পরে গিয়ে হাজির হয়। 

কুম্ভ রাশির জাতক-জাতিকা শিক্ষিত হয়। অর্থের দিকেও এরা উপার্জনক্ষম হয়। অপরের মনের কথা বুঝতে পারে। ভদ্র ব্যবহার করে সবার সঙ্গে। নিজের আভিজাত্য বজায় রাখার জন্য খুব চেষ্টা করে। অপরকে এরা সহায়তা করে বটে, কিন্তু আর্থিক দিক থেকে এরা বেশ সজাগ থাকে। এরা বেশ উর্বর মস্তিষ্কের হয়। স্মরণশক্তিও এদের বেশ প্রবল বলা যায়। দৈহিক দিক থেকে এরা লম্বা ও হৃষ্টপুষ্ট হয়। এদের দেহ সুস্থ, সবল এবং গোল-গাল হয়। কেউ আবার বেশ স্থূলকায় হয়। মাথার চুল ছোট ছোট হয়। প্রসন্ন মুখ ও আকর্ষণীয় চেহারা হয় এদের। এদের উন্নতি বা অবনতি অপ্রত্যাশিত ভাবে হয়ে থাকে। এদের জীবনে নানা রকম ঘাত-প্রতিঘাত এবং বাধা-বিঘ্ন আসে। কঠিন থেকে কঠিনতর বাধার সামনে পড়েও এরা পিছু হটে না। এদের দাম্পত্য জীবন হয় সাধারণ। দাম্পত্য জীবনে এদের কোনও বৈচিত্র্য দেখা যায় না।

কুম্ভ রাশির জাতক জাতিকার বৈশিষ্ট্য

কুম্ভ রাশির প্রভাব

অশুভ তিথিকৃষ্ণ এবং শুক্লপক্ষের দ্বিতীয়া, অষ্টমী ও দ্বাদশী।।
অশুভ মাসচৈত্র।
অশুভ বারবৃহস্পতিবার।
অশুভ প্রহর—তৃতীয় প্রহর।
অশুভ চন্দ্রজাতকের পক্ষে একাদশে। জাতিকার পক্ষে—পঞ্চমে।
শুভ তারিখ—৮, ১৭, ২৬ (প্রতি মাসের)।
শুভ তিথি—চতুর্থী, অষ্টমী, একাদশী ও দ্বাদশী, উভয় পক্ষের।
শুভ বারশনিবার।
শুভ প্রহর—চতুর্থ প্রহর।
মিত্র রাশি—মিথুন ও তুলা।

ইষ্ট: কুম্ভ রাশির ইষ্ট দেবতা কুবের। অতএব প্রত্যহ কুবেরের উপাসনা করা দরকার। যদি সম্ভব হয়, তাহলে নিম্নলিখিত অমোঘ মন্ত্র প্রত্যহ ১০৮ বার জপ করবে। তাহলে এদের জীবন সুখময় ও শ্রীসম্পন্ন হবে।

মন্ত্র “ ওঁ হৌং শ্রীং ক্লীং ধন-ধান্য সমৃদ্ধিং দেহি দাপয় স্বাহা ”

বিঃ দ্রঃ—যখন সৌর মণ্ডলে শনির স্থিতি ক্ষীণ হয়, অস্তগত শনি হয় অথবা বক্রী
হয়, সেই সেই সময় এদের জীবনে নেমে আসে নানা রকম বাধা-বিপত্তি, হয়রানি,
অর্থোপার্জন হয় কম। এই সময় এরা নিম্নলিখিত তন্ত্রোক্ত মন্ত্র জপ করবে। নিজে সক্ষম
হলে, সুযোগ্য ব্রাহ্মণ দ্বারা জপ করাবে।

তন্ত্রোক্ত মন্ত্র—“ ওঁ ঐং হ্রীং শ্রীং শনৈশ্চরায় নমঃ 

জপ সংখ্যা-১৯,০০০ (উনিশ হাজার) বার।
দান—তিল, কম্বল, তেল, চর্ম পাদুকা, ছাতা।
এরা পঞ্চধাতুর আংটিতে নীলা বসিয়ে ধারণ করবে, এবং প্রত্যহ আংটি দর্শন করে। দৈনন্দিন কাজকর্ম করবে।
Previous Next
No Comments
Add Comment
comment url