মীন রাশির জাতক-জাতিকার বৈশিষ্ট্য

যে সব জাতক-জাতিকার মীন রাশি, সেই সব জাতক জাতিকা ঈশ্বরে শ্রদ্ধাবান, ধর্মকার্যে আগ্রহী এবং রুচিবান হয়। সৎ ব্যক্তিকে এবং অতিথিকে আনন্দিত মনে স্বাগত জানায় এরা। সামাজিক রীতি-নীতি কঠিনভাবে মেনে চলে এরা। কথাবার্তায় এরা বেশ পটু হয় এবং খুব প্রবীন ব্যক্তির ন্যায় এরা কথাবার্তা বলে। এদের দৈহিক গঠন হয় মাঝারী ধরনের। এদের মাথার চুল কালো এবং চিক্কণ হয়। উন্নত নাসা, ছোট ছোট উজ্বল দন্তপঙক্তি। ভাসা ভাসা তীক্ষ দুটি চোখ এবং আকর্ষণীয় ব্যক্তিত্ব সম্পন্ন হয়। স্বভাবে এরা বেশ সহিষ্ণু হয়। কেউ এদের অহিত করলেও এরা উদারতা সহকারে তা সহ্য করে। এদের মনে কোনও প্যাচ থাকে না। এমনও দেখা যায় যে, এরা শত্রুর সঙ্গেও ভদ্র ব্যবহার করে এবং তাদের হিত সাধন করে। এরা শত্রুর প্রতি প্রতিহিংসা পরায়ণ নয়। 

মীন রাশির জাতক খুব বেশী আত্মকেন্দ্রিক হয়। এরা নিজেদের মধ্যেই নিজেকে গুটিয়ে রাখে। দাম্পত্য জীবনে এরা খুব সুখী হয়। এরা সব দিক মানিয়ে চলতে পারে। পুস্তক রচনা, সঙ্গীত, চিত্রকলা প্রভৃতিতে এদের খুব ঝোক থাকে। এই সব বিষয়ে থাকলে এরা উন্নতিও করতে পারে। এদের হাতে অর্থ আসে বটে, কিন্তু এরা তা সঞ্চয় করে রাখতে পারে না। হাতে এদের অর্থ এলে যত শীঘ্র হয়, খরচ করে ফেলে। এদের আত্মবিশ্বাস খুবই প্রবল। এরা জীবনে যে জিনিসের প্রতি বা যে কাজের প্রতি লক্ষ্য দেয়, সে কাজ সমাধা করে।

মীন রাশির জাতক জাতিকার বৈশিষ্ট্য 

মীন রাশির প্রভাব

অশুভ তিথিপঞ্চমী, দশমী, অমাবস্যা ও পূর্ণিমা।
অশুভ বার—শুক্রবার।
অশুভ মাস—ফাল্গুন।
অশুভ প্রহর—চতুর্থ প্রহর।
অশুভ চন্দ্র—জাতকের পক্ষে দ্বাদশে, জাতিকার পক্ষেও দ্বাদশে।
শুভ তারিখ— ৩, ১২, ২১, ৩০ (প্রতি মাসের)।
শুভ তিথি—তৃতীয়া, নবমী, ষষ্ঠী, দ্বাদশী, পূর্ণিমা।
শুভ বার—বৃহস্পতিবার।
শুভ প্রহর—তৃতীয় প্রহর।
শুভ রাশি—কৰ্কট, বৃশ্চিক।

ইষ্ট—মীন রাশির জাতকের ইষ্টদেবী শ্রীজগদম্বা। জ্যোতিষ সিদ্ধান্ত অনুসারে এদের জীবনে জগদম্বার সর্বাধিক প্রভাব। এদের উচিত হলো, ঘরে দেবীর মূর্তি বা চিত্র স্থাপন করা, এবং প্রত্যহ রক্ত পুষ্প (জবা) দ্বারা নিত্য পূজা করা। যদি সম্ভব হয়, নিম্নলিখিত মন্ত্র ১০৮ বার অবশ্য জপ করবে। এই মন্ত্র সর্ব সিদ্ধিদায়িনী।

মন্ত্র—“ ওঁ ঐং হ্রীং শ্রীং ক্লীং হং ফট্ স্বাহা 
Previous Next
No Comments
Add Comment
comment url